ঈদযাত্রায় দুর্ভোগ: ঢাকা-আরিচা মহাসড়কে দীর্ঘ যানজট

0
19
যানজটের কারণে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা

মানিকগঞ্জ প্রতিনিধি : ঈদে নাড়ির টানে বাড়ি যেতে ঘরমুখো যাত্রী আর যানবাহনের উপচে পড়া ভিড় এখন পাটুরিয়া ফেরিঘাট ও ঢাকা-আরিচা মহাসড়কে। দীর্ঘ সময় ফেরিতে যানবাহন পারাপার বন্ধ থাকায় ঢাকা-আরিচা মহাসড়কে আজ ভোর থেকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। পাটুরিয়া ঘাট এলাকা থেকে মানিকগঞ্জের তরা সেতু পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যার পর থেকে ঢাকা-আরিচা মহাসড়কে ঈদের ঘরমুখী যাত্রীবাহী বিভিন্ন যানবাহনের চাপ বেড়ে যায়। নদী পারাপারের যাত্রীবাহী বাসের চেয়ে লোকাল বাসের চাপ বেশি। এসব গাড়ি পাটুরিয়ায় যাত্রী নামিয়ে আবার ঢাকার দিকে রওনা দেওয়ার সময় এলোপাতাড়িভাবে চলাচলের কারণে পথ আটকে যায়। এ ছাড়া কোরবানির পশুবাহী গাড়ির কারণেও মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

বরঙ্গাইর পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাসুদেব সিনহা বলেন, পাটুরিয়ায় ফেরিতে যানবাহন পারাপারে বিঘ্ন এবং অতিরিক্ত গাড়ির চাপের কারণে ঢাকা-আরিচা মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। আজ সকাল নয়টা পর্যন্ত পাটুরিয়া থেকে তরা পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকা পর্যন্ত এই যানজট বিস্তৃত ছিল। তবে এরপর থেকে যানজট কমে আসতে শুরু করেছে।