বুধবার থেকে নিম্ন আদালতে স্বাভাবিক বিচার কাজ শুরু

0
23

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : বুধবার থেকে নিম্ন আদালতে স্বাভাবিক বিচার কাজ চলবে বলে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে বলা হয়, সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারকদের সঙ্গে আলোচনা করে প্রধান বিচারপতি এ সিদ্ধান্ত দিয়েছেন।

২৬ মার্চ থেকে সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করে। তার সঙ্গে মিল রেখে সর্বোচ্চ আদালতসহ দেশের সব আদালতে সাধারণ ছুটি ঘোষণা করে সুপ্রিম কোর্ট।

বুধবার থেকে নিম্ন আদালত চালু হলেও মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। এর আগে করোনাভাইরাসের সংক্রমণ রোধ, আদালত প্রাঙ্গণ ও এজলাস কক্ষে সুরক্ষা নিশ্চিত করার জন্য ১৪টি নির্দেশনা দিয়ে আরেকটি বিজ্ঞপ্তি দেওয়া হয়।

সুপ্রিম কোর্টের বিজ্ঞপ্তিতে মহামারীকালে আদালত প্রাঙ্গণ ও এজলাস কক্ষের সুরক্ষা সংক্রান্ত হাইকোর্ট বিভাগের দেওয়া নির্দেশনা প্রতিপালনের নির্দেশ দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে,বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিগণের সাথে আলোচনাক্রমে এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেন যে, অধস্তন সকল দেওয়ানী, ফৌজদারী আদালত এবং ট্রাইব্যুনালসমূহে আগামী ৫ আগস্ট রোজ বুধবার হতে শারীরিক উপস্থিতিতে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হবে।

এর আগে ১১ মে থেকে ভার্চ্যুয়াল কোর্টে শুধু জামিন শুনানি চলছিল।