জলঢাকায় জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর এক সক্রিয় সদস্য গ্রেপ্তার

0
15
প্রতীকী ছবি

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর জলঢাকা উপজেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহ’র দলের সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ সোমবার ভোর রাতে জলঢাকা পৌর শহরের বগুলাগাড়ি বারঘড়িপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. নূরন্নবী (২০) উপজেলার কৈমারী ইউনিয়নের গাবরোল বালাপাড়া গ্রামের মাকসুদার রহমানের ছেলে। বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কে. এম আজমিরুজ্জামান।

জলঢাকা থানা পুলিশের পরিদর্শক মোস্তাফিজুর রহমান জানান, গত ১১ মার্চ রাতে বারঘড়িপাড়ার মিলনের বাড়িতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহ দলের রংপুর বিভাগীয় তত্ত্বাবধায়ক সাইফুল আলমের নেতৃত্বে সক্রিয় সদস্যরা সংগঠিত হন।

এমন গোপন খবর পেয়ে ওই রাতেই জলঢাকা থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ যৌথভাবে ওই বাড়িতে অভিযান চালিয়ে সংগঠনের রংপুর বিভাগীয় তত্ত্বাবধায়ক সাইফুল ইসলাম ও নীলফামারী জেলার নায়েক জিকরুল আহম্মেদকে আটক করা করে। তবে সংগঠনের সক্রিয় সদস্য মিলন (২৫), নূরন্নবী (২০) ও জলঢাকা উপজেলার নায়েক জাকির হোসেনসহ অন্যান্যরা পালিয়ে যায়।

এঘটনায় পরের দিন সকালে গ্রেপ্তারকৃত দুইজনসহ আরও তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও বেশ কয়েকজনের নামে জলঢাকা থানায় ধারা সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেন উপ-পরিদর্শক নিশার আলী তিতুমীর ।

কে. এম আজমিরুজ্জামান বলেন, মামলা দায়েরর পর থেকে আসামিদের গ্রেপ্তার করতে থানা ও ডিবি পুলিশ যৌথভাবে জেলাসহ আশপাশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসছিল। সোমবার ভোর রাতে গোপন খবর পেয়ে মামলার ৪ নম্বর আসামি নূরন্নবীকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ। বিকেলে তাকে আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।