করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯১৮

0
17
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে চব্বিশ ৫০ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ৭ হাজার ৭১২ টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ পাওয়া গেছে ১ হাজার ৯১৮ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর মঙ্গলবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ২৩৪ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪৪ হাজার ২০ জন। এর মধ্যে ১ হাজার ৯৫৫ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৬০ জন।

সবশেষ তথ্যানুযায়ী, দেশে নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪.৮৭ শতাংশ; শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৩ শতাংশ এবং সুস্থতার হার ৫৭.৩১ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে মঙ্গলবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন, তাদের মধ্যে ৪৪ জন, নারী ছয়জন। ঢাকা বিভাগে মৃত্যু হয়েছে সর্বোচ্চ ২৯ জনের, পাঁচজন করে মৃত্যু হয়েছে চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে, চারজন করে খুলনা, রংপুর বিভাগে এবং একজন করে মৃত্যু হয়েছে সিলেট, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে।

বয়স বিশ্লেষণে দেখা যায়, চব্বিশ ঘণ্টায় সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের মধ্যে, ৫১-৬০ বছর বয়সীদের মধ্যে মৃত্যু হয়েছে ৫১-৬০ বছর বয়সীদের মধ্যে, ৪১-৫০ বছর বয়সীদের মধ্যে মৃত্যু হয়েছে ছয়জনের, ৭১-৮০ বছর বয়সীর মধ্যে রয়েছেন পাঁচজন, ৩১-৪০ বছর বয়সীর মধ্যে রয়েছেন তিনজন এবং ৮১-৯০ বছর বয়সীদের মধ্যে মৃত্যু হয়েছে একজনের।