ঢাকায় ব্রডব্যান্ড কেবল অপসারণ ‘সময়োপযোগী নয়’

0
12

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : ঢাকায় চলমান ব্রডব্যান্ড কেবল অপসারণ ‘সময়োপযোগী নয়’ বলে মনে করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে টেলিযোগাযোগ ও প্রযুক্তি খাতের গ্রাহক অধিকার নিয়ে কাজ করা এ সংগঠন এ কথা জানায়

বিবৃতিতে সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, ‘গতকাল (বুধবার) দক্ষিণ সিটি করপোরেশন হঠাৎ করেই সড়ক থেকে ক্যাবল অপসারণ কার্যক্রম শুরু করার জন্য ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এ ধরনের উদ্যোগ গ্রহণ করতে বহুদিন আগে থেকেই আমরা বলে আসছি। কিন্তু ডিপিডিসি, বিটিআরসি কিংবা সিটি করপোরেশন কেউই উদ্যোগ গ্রহণ করেনি।’

‘বর্তমান করোনা মহামারি যোগাযোগ এবং দৈনন্দিন কার্যক্রমসহ রাষ্ট্রীয় সকল কার্যক্রমের একমাত্র মাধ্যম যখন ইন্টারনেট, ঠিক সেসময়ে এই ক্যাবল অপসারণের সিদ্ধান্ত এক ধরনের হঠকারি সিদ্ধান্ত বলে মনে করছি’, যোগ করেন তিনি।

এমন জরুরি প্রয়োজনের সময় কোনো ধরনের পূর্ব ঘোষণা বা বিকল্প ব্যবস্থা না নিয়ে ক্যাবল অপসারণ করার উদ্যোগের সমালোচনা করে মহিউদ্দিন আহমেদ বলেন, ‘সিটি করপোরেশন অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা নিতে পারে। তবে বর্তমান জরুরি পরিস্থিতিতে বিকল্প ব্যবস্থা না করে নয়।’

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে সকল পক্ষের সমন্বয় করে বিকল্প ব্যবস্থার মাধ্যমে সমন্বিত উদ্যোগ গ্রহণ করার দাবি জানান তিনি।